চলাচল করবে বগুড়ার সকল রুটের বাস, তবে অর্ধেক যাত্রী!

তাজা খবর রিপোর্ট:: ১ জুন থেকে স্বাস্থ্য বিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে বগুড়ার সকল রুটের বাস। শনিবার বিকেলে শহরের ঠনঠনিয়া শাখা অফিসে মোটর মালিক ও শ্রমিক নেতৃবৃন্দর যৌথ সভায় এ সিদ্বান্ত নেয়া হয়েছে।

এতে বগুড়ার মোটর মালিক, শ্রমিক নেতৃবৃন্দ, বাস মালিক প্রতিনিধিবৃন্দ অংশগ্রহন করেন। সভায় সর্বসম্মতিক্রমে সরকারী নির্দেশ ও স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচল করার কথা জানান নেতৃবৃন্দ। সভায় জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জেলা মোটর শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল, শ্রমিকনেতা কামরুল মোর্শেদ আপেল, নজরুল ইসলাম পাইলট, আলম, উত্তম সহ বিভিন্ন বাসের মালিক ও প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।

সভা থেকে জানানো হয় যে, পহেলা জুন থেকে বগুড়ার সকল রুটে বাস চলাচল করবে। প্রতিটি বাসে নির্দিষ্ট সিটের অর্ধেক যাত্রী উঠবে। যাত্রী উঠানোর সময় জীবাণু নাশক স্প্রে করা হবে। চালক, হেলপার ও সুপার ভাইজারের মাস্ক ও হ্যান্ড গ্লোভস ব্যবহার বাধ্যতামূলক। পাশাপাশি সকল যাত্রীদের মাস্ক পড়া বাধ্যতা থাকবে।

প্রত্যেক বাস কাউন্টার ও চেইন মাস্টারগণ পিপিই সহ ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী ব্যবহার করতে বলা হয়েছে।

জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র আমিনুল ইসলাম জানান, সভায় মালিক-শ্রমিক নেতৃবৃন্দ সহ বাসের মালিক ও প্রতিনিধি উপস্থিত ছিলেন। সরকারী নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি অনুযায়ী ১ জুন থেকে বগুড়ার সকল রুটে বাস চলাচল করবে।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন