নন্দীগ্রামে পাল্টাপাল্টি মামলায় ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ১২

তাজা খবর, স্টাফ করেসপন্ডেন্ট :: বগুড়ার নন্দীগ্রামে জায়গা দখলকে কেন্দ্র করে পাল্টাপাল্টি মামলায় ছাত্রলীগ নেতাসহ ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তারিন জাহিদ সরকার বাদী হয়ে ছাত্রলীগের ১০ জন নেতাকর্মী বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন।

অন্যদিকে ভাড়াটে সন্ত্রাসী এনে ছুরিকাঘাত করে জায়গা দখলের ঘটনায় আওয়ামী লীগ নেতা মুক্তারিন জাহিদ সরকার সহ ৯ জনকে আসামী করে থানায় পৃথক মামলা করেছেন আহত সেকেন্দারের ছোটভাই সাজ্জাদ হোসেন।

মঙ্গলবার (৩০ জুন) থানার ওসি মোহাম্মদ শওকত কবির মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, উপজেলার বুড়ইল ইউনিয়নের সিংজানি গ্রামে জমির মালিকানা নিয়ে কামুল্যা সরকারপাড়ার মৃত শাহাদত আলীর ছেলে সেকেন্দার আলীর সাথে বড়ভাই বুড়ইল ইউনিয়ন আওয়ামী লীগের ১নং নম্বর ওয়ার্ড শাখার সভাপতি আজিজল হকের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। গত সোমবার দুপুরে আজিজল হকের পক্ষে আওয়ামী লীগ নেতা মুক্তারিন সরকার বগুড়া শহর থেকে বেশ কয়েকজন সন্ত্রাসী ভাড়া করে নিয়ে আসে। সেকেন্দার আলীকে মারপিট করে কামুল্যা পাঁচপুকুরিয়া বাজারের ১৬ শতক জায়গা দখল ও সেখানে তিনটি ঘর তোলে। পরে মুক্তারিন সরকার ও তার ভাড়াটে সন্ত্রাসীরা হামলা করে সেকেন্দার আলীকে বেধরক মারপিট ও ছুরিকাঘাত করে। সেকেন্দারের মোটরসাইকেল ভাঙচুর করে সন্ত্রাসীরা।

এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তারিন সরকারসহ ৯ জনকে আসামী করে সেকেন্দারের ছোট ভাই সাজ্জাদ হোসেন বাদী হয়ে থানায় মামলা করেন। মামলায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তারিন সরকার বাদী হয়ে ছাত্রলীগের ১০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মামলায় বলা হয়, আওয়ামী লীগ নেতা মুক্তারিন সরকার উপজেলার কামুল্যা গ্রামে দুটি পুকুর সরকারিভাবে লিজ নিয়ে মাছ চাষবাদকালে ছাত্রলীগের নেতাকর্মীরা তার নিকট ৪ লাখ টাকা চাঁদা দাবি করে। গত সোমবার দুপুরে নন্দীগ্রাম বাসষ্ট্যান্ড এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে মারপিট করে দুই লাখ টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগ করেন মুক্তারিন সরকার। এ ঘটনায় থানা পুলিশ ছাত্রলীগের এজাহার নামীয় ১০ জন আসামীকে গ্রেপ্তার করেছে।

থানার ওসি মোহাম্মদ শওকত কবির জানান, পাল্টাপাল্টি মামলায় ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন