স্পেনে বাংলাদেশি পাসপোর্ট জটিলতা, ভবিষ্যত অনিশ্চয়তায় ভুক্তভোগীরা

তাজা খবর, লিটন গাজী :: বাংলাদেশি পাসপোর্ট না পাওয়ায় অনেকের স্প্যানিশ রেসিডেন্ট কার্ড রিনিউ করতে পারছে না। এতে করে অনেকের অবৈধ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে বাংলাদেশে বৈধভাবে রেমিটেন্স পাঠাতে পারবেন না তারা।

ভুক্তভোগীরা গত বছর প্রবাসীকল্যাণ মন্ত্রী, বর্তমান পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের কাছে সরাসরি বিষয়টি সমাধানের অনুরোধ করলে তারা বিষয়টি সমাধানের আশ্বাস দেন। কিন্তু বছর পেরিয়ে গেলেও সমাধান হয়নি বাংলাদেশ দূতাবাস কর্তৃক সুপারিশকৃত আটকে থাকা পাসপোর্টগুলোর। এতে ভুক্তভোগীরা আছেন চরম হতাশা এবং ভবিষ্যত অনিশ্চয়তায়। তারা বিষয়টির দ্রুত সমাধানের আবেদন করেছেন। এ জন্য দূতাবাস, মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রবসী বাংলাদেশিরা।

ভুক্তভোগীরা বলছেন, বছর পেরিয়ে গেলেও মিলছে না বাংলাদেশি পাসপোর্ট, ভুক্তভোগীরা পড়ছে চরম ভোগান্তিতে। দূতাবাসের আপ্রাণ চেষ্টা থাকলেও সাড়া দিচ্ছে না বাংলাদেশ পাসপোর্ট অধিদপ্তর! ০৬/০৯/২০১৯ সালে রাষ্ট্রদূতের দেয়া স্মরকের পরও আটকে থাকা পাসপোর্ট আসছে না। বাংলাদেশি পাসপোর্ট না পাওয়ায় অনেকের স্প্যানিশ রেসিডেন্ট কার্ড রিনিউ করতে পারছে না। ফলে অনেকের অবৈধ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। অবৈধ হলে বাংলাদেশে বৈধভাবে রেমিটেন্স পাঠানোর সুযোগ নেই।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন