মালয়েশিয়ায় ১৪ দিনের রিমান্ডে রায়হান কবির

তাজা খবর ডেস্ক :: কালো-তালিকাভুক্ত করে বাংলাদেশে ফেরত পাঠানোর কথা বলেও রায়হান কবিরকে ১৪ দিনের রিমান্ডে নিল মালয়েশিয়ান প্রশাসন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জয়নুদিন শনিবার সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন বলে খবর প্রকাশ করেছে মালয়েশিয়ার সংবাদমাধ্যম টেকডিপস।

জয়নুদিন বলেন, ‘কর্তৃপক্ষ শুক্রবার যে বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে, তদন্তের স্বার্থে তাকে ১৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।’

রিমান্ড শনিবার থেকে শুরু হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘তদন্ত যতটা ভালো করা যায় আমরা যথা সম্ভব সেই চেষ্টা করছি।’

দেশটির আরেক গণমাধ্যম মালয় মেইল রবিবার সকালে জানিয়েছে, আইনজীবী সুমিতা শান্তিন্নি কিশনা এবং সেলভরাজ চিনিয়াহ রায়হানের হয়ে আইনি লড়াই করবেন। ভুক্তভোগীর পরিবার থেকে এই দুজনকে নিয়োগ দেয়া হয়েছে।

দুটি ভিন্ন ফার্মের দুই আইনজীবী শনিবার রাতে জানান, তারা ইতিমধ্যে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ এবং রয়্যাল মালয়েশিয়া পুলিশকে তাদের নিয়োগের বিষয়ে অবগত করেছেন।

‘চিঠিতে আমরা আমাদের ক্লায়েন্টের সঙ্গে দেখা করার তারিখ চেয়েছি,’ সংক্ষিপ্ত বিবৃতিতে দুই আইনজীবী বলেন, ‘সোমবার দুপুর দুইটার দিকে আমরা বুকিত আমানে থাকবো।’

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার একটি প্রামাণ্যচিত্রে অভিবাসীদের প্রতি মালয়েশিয়ান প্রশাসনের আচরণের বর্ণনা দিয়ে ফেঁসে যান নারায়ণগঞ্জের ছেলে রায়হান। ওই অনুষ্ঠান প্রচারিত হওয়ার পরপর তার ওয়ার্ক পারমিট বাতিল করা হয়।

৭ জুলাই নোটিশ জারি করে তার সন্ধান চাওয়া হয়। এরপর শুক্রবার গ্রেপ্তারের খবর আসে।

পিএনএস

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন