কোটি টাকার ইয়াবা যাচ্ছিল সৌদিতে

তাজা খবর রিপোর্ট:: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদিগামী রেডিমেট গার্মেন্টসের রফতানি পণ্য চালানের ৩টি কার্টন থেকে ৩৮ হাজার ৯০০ পিস ইয়াবা জব্দ করা হয়েছে। এগুলোর বাজারমূল্য প্রায় এক কোটি ১৬ লাখ টাকা।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে ইয়াবার এই চালানটি জব্দ করে বিমানবন্দরের নিরাপত্তা বাহিনী এভসেক। গার্মেন্টস পণ্যের ভেতরে এসব ইয়াবা লুকিয়ে রাখা ছিল।

শুক্রবার (১৬ অক্টোবর) সকালে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা কাস্টম হাউজের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ মারুফুর রহমান। তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের এভসেক দল ও ঢাকা কাস্টম হাউজের প্রিভেন্টিভ দল যৌথ অভিযানে এগুলো জব্দ করে।’

‘রপ্তানি কার্গোর নিরাপত্তা স্ক্রিনিংয়ের সময় গার্মেন্টস পণ্যের সঙ্গে আনুমানিক ৩৮ হাজার ৯০০টি ইয়াবা জব্দ করা হয়’ বলে জানান তিনি

বিল অব এক্সপোর্ট অনুযায়ী পণ্য চালানের রফতানিকারক এমএস সিয়াম অ্যান্ড সমি এন্টারপ্রাইজ এবং ঠিকানা ব্যবহার করা হয়েছে খিলগাঁও পশ্চিমপাড়া। আর আমদানিকারক হিসেবে লেখা রয়েছে সৌদি আরবের অ্যাপারিজ ইন্টারন্যাশনাল ইস্ট, যেখানে ঠিকানা দেয়া হয়েছে রিয়াদের আল ওয়াজির ট্রেডিং সেন্টার।

মারুফুর রহমান জানান, পণ্য চালানটি আটকের পর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে জানানো হলে তাদের প্রতিনিধি এসে ইয়াবার বিষয়টি নিশ্চিত করেন। এ বিষয়ে কাস্টম এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট কাউকে এখনও আটক করা সম্ভব হয়নি।

ডেস্ক/তাজাখবর/এনআর

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন