টাঙ্গাইলে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

তাজা খবর, জেলা করেসপন্ডেন্ট :: “বন্ধ হোক নারী নির্যাতন, নিশ্চিত হোক দেশের উন্নয়ন” শ্লোগানকে সামনে নিয়ে সারাদেশের ন্যায় টাঙ্গাইলেও অনুষ্ঠিত হয়েছে বিট পুলিশিং সমাবেশ।

আজ শনিবার দুপুরে টাঙ্গাইল শহরের থানা পাড়া এলাকায় সদর থানার আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম।
টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল রেজাউর রহমান, টাঙ্গাইল জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি আনিছুল হক দাদু, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন টাঙ্গাইল সদর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মো: মোশারফ হোসেন।
সমাবশে বক্তারা বলেন, সরকার দেশের প্রত্যেকটি মানুষকে ঘরে ঘরে আইনগত সহায়তা প্রদান করার লক্ষ্যে এই বিট পুলিশিং কার্যক্রম শুরু করেছে। টাঙ্গাইল জেলায় প্রত্যেকটি ইউনিয়ন ও ওর্য়াডে আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীর নির্ধারিত সদস্য মোতায়েন করা আছে। নারী নির্যাতন, ধর্ষণসহ আপনাদের যে কোন সমস্যা আমাদের জানান।
সেই সাথে আপনারা যারা অভিভাবক আছেন তারা অবশ্যই আপনাদের সন্তান কোথায় কি করছে, কার সাথে চলা ফেরা করছে, কোন অপরাধ মূলক কাজে লিপ্ত হচ্ছে কিনা সে দিকে নজর রাখবেন। শুধু পুলিশ প্রশাসন দিয়ে এ সমাজ থেকে অপরাধ দূর করা সম্ভব নয়। সমাজের প্রত্যেকটি মানুষকে এগিয়ে আসতে হবে। আপনাদের সার্বিক সহযোগিতায় আমরা অপরাধ দমন করতে পারবো।
উল্লেখ্য, টাঙ্গাইল সদর উপজেলায় ১৮ টি এবং জেলায় ১ হাজার টি স্থানে একযোগে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

ডেস্ক/তাজাখবর/এবি

সংবাদটি শেয়ার এবং লাইক করুন