বাংলাদেশে করোনায় মৃত্যুর হার সবচেয়ে কম : স্বাস্থ্যমন্ত্রী

তাজা খবর করেসপন্ডেন্ট :: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, বাংলাদেশের স্বাস্থ্যসেবার মান প্রধানমন্ত্রীর নেতৃতে দেশের দোড়গোড়ায় পৌঁছে গেছে। দেশে এখন ৩৮টি মেডিকেল কলেজ, প্রায় ২০/২৫টি ইনস্টিটিউট আছে। তার মধ্যে চক্ষু ইনস্টিটিউট অন্যতম।

জনসংখ্যার ঘনত্বের দিক দিয়ে বিচার করলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে মৃত্যুর হার পৃথিবীর মধ্যে সবচেয়ে কম এবং সুস্থতার হার অনেক বেশি। করোনাকালীন এই সময়ে যে সকল ডাক্তার, নার্স, কর্মীসহ অন্যান্য যারা স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে তাদেরকে ধন্যবাদ জানিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সকল ডাক্তার, নার্সদের আত্মার মাগফেরাত কামনা করেন মন্ত্রী।

শনিবার (২১ নভেম্বর) বিকেলে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মানিকগঞ্জের চতুর্দিকে স্থাপিত ১০টি কমিউিনিটি ভিশন সেন্টারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

এসময় মন্ত্রী আরও বলেন, দেশের প্রতিটি জেলা পর্যায়ের হাসপাতালে স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি পেয়েছে। কমিউিনিটি ক্লিনিকের মাধ্যমে দেশের প্রান্তিক পর্যায়ের দরিদ্র জনগোষ্ঠিকে স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে। করোনাকালেও স্বাস্থ্যসেবা অব্যাহত রয়েছে। করোনা নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারা পৃথিবীর জন্য বাংলাদেশ একটি রোল মডেল হয়েছে বলে উল্লেখ করেন মন্ত্রী।

কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন- জাতীয় চক্ষু ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক গোলাম মোস্তফা, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ আখতারুজ্জামান, জেলা প্রশাসক এসএম ফেরদৌস, মানিকগঞ্জ জেলা হাসপাতালের স্বাস্থ্য তত্বাবধায়ক আরশ্বাদ উল্লাহ, সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দসহ অনেকেই।

ডেস্ক/তাজাখবর/নবীন

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন