নিউইয়র্কে দুই প্রিয়মুখের চিরবিদায়

তাজা খবর রিপোর্ট: ৪ দিনের ব্যবধানে নিউইয়র্কে দুই প্রিয়মুখ চিরবিদায় নিয়েছেন। এর মধ্যে একজন হলেন বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন অব ইউএসএ’র সভাপতি ডা. মেসের আহমেদ (ডিডিএস, পিএইচডি)। তিনি সোমবার ১৮ জানুয়ারী রাতে নিউইয়র্কে  নর্থশোর হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। অপরজন গত ১৪ জানুয়ারি জামাইকার হিলসাইড এভিনিউর আহমেদ ব্রোকারেজ এর কর্নধার কৃষিবিদ জসিম উদ্দিন আহমেদ (৭০) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)।

ডা. মেসের আহমেদ করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কে নর্থশোর হাসপাতালে চকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিলো ৬৪ বছর।

জানা গেছে, বরিশাল জেলার মেহেনদীগঞ্জ উপজেলার চানপুর গ্রামের সন্তান ডা. মেসের আহমেদ ঢাকা ডেন্টাল কলেজ থেকে ডিগ্রী নেয়ার পর রাশিয়ার থার্ড ডেন্টাল ইউনিভাসিটি থেকে পিএইচডি ডিগ্রী নেন। রাশিয়ায় লেখাপড়া শেষ করে আশির দশকের শেষদিকে যুক্তরাষ্ট্র আগমন করেন। তিনি নিউইয়র্কে বসবাস করতেন এবং জ্যাকসন হাইটসের ৭৫ স্ট্রিটে প্য্রাকটিস শুরু করেন।

ব্যক্তিগত জীবনে ডা. মেসের আহমেদ সংস্কৃতিমনা ছিলেন। তার গানের সিডি প্রকাশিত হয়েছে। নিউইয়র্কের অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘সুর ও ছন্দ’ সহ বিভিন্ন সংগঠনের পৃষ্টপোষক ছিলেন।

এর চারদিন আগে ১৪ জানুয়ারি জামাইকার হিলসাইড এভিনিউর আহমেদ ব্রোকারেজ এর কর্নধার কৃষিবিদ জসিম উদ্দিন আহমেদ (৭০) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। তিনি কুইন্স জেনারেল হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। প্রায় একমাস যাবত সেখানে চিকিৎসা নিচ্ছিলেন। তিনি বরিশাল বিভাগের বরগুনা জেলার সন্তান।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন