জনপ্রিয় হচ্ছে ফ্ল্যাট ক্রয়ের পরামর্শ সেবা

তাজা খবর ডেস্ক :: তথ্য প্রযুক্তির মাধ্যমে ব্যবহৃত সেবা সমূহ দ্রুত জনপ্রিয়তা লাভ করছে। এখন আমরা ঘরে বসেই আমাদের পছন্দের খাবার একটা অ্যাপস এর মাধ্যমে পেয়ে যাচ্ছি। যা কয়েক বছর আগে ভাবতে পারিনি কেউ। এমনকি আমাদের ঘরের চাল ডাল ক্রয়ের সুবিধা সমূহ অ্যাপস ভিত্তিক সেবায় চলে এসেছে। আমাদের জীবনযাত্রা দিনে দিনে সহজ থেকে সহজতর হয়ে যাচ্ছে। আমরা এখন ঘরে বসে ফ্ল্যাট ক্রয়ের সকল পরামর্শ পাচ্ছি।এমন কি একজন ফ্ল্যাট ক্রয়ের পরামর্শকের সাথে অনলাইনে কনভারসেশনের মাধ্যমে সঠিক পরামর্শ নিয়ে সময় উপযোগী সিদ্ধান্ত নিতে পারছি। ফ্ল্যাট ক্রয়ের পরামর্শ সেবা আমাদের দেশে নতুন হলেও বিশ্বের অনেক উন্নত দেশে এ ধরনের সেবা গত কয়েক বছর যাবত বিদ্যমান রয়েছে।

ফ্ল্যাট ক্রয়ের জন্য সকল সুবিধা অসুবিধা ও অধিকার সম্পর্কে জেনে সঠিক সিদ্ধান্ত নেওয়া প্রতিটি সচেতন ক্রেতার দ্বায়িত্ব। যদিও অনেকে এইসব বিষয়ে অসচেতন ভাবে সিদ্ধান্ত নিয়ে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিনিয়োগটি করে থাকেন। যার ফলে অনেক সময় ভবিষ্যতে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এখানে একটা বিষয় উল্লেখযোগ্য যে ফ্ল্যাট ক্রয় করার জন্য ডকুমেন্টেশন যাচাই-বাছাই করা ও রেজিস্ট্রেশন সম্পন্ন করা যেমন গুরুত্বপূর্ণ বিষয় তেমনি এর সাথে আরো অনেকগুলো বিষয় জড়িত।

এখানে সিভিল ইঞ্জিনিয়ারিং, বিভিন্ন সংস্থার অনুমতি, লিগেল ডকুমেন্টেশন যাচাই বাছাই করণ, ইলেকট্রিক্যাল প্লাম্বিং সলিউশন , ফ্ল্যাট ভ্যালুয়েশন, সঠিক উপায়ে কার্পেট এবং কমন স্পেস হিসাব করা, ডেভেলপারদের সাথে সঠিক উপায়ে চুক্তিনামা, সেল পারমিশন, রেজিস্ট্রেশন, ভুক্তা অধিকার ইত্যাদি বিভিন্ন বিষয় ফ্ল্যাট ক্রয়ের পরামর্শ সেবায় অন্তর্ভুক্ত।

এই ধরনের সেবা এক জন ক্রেতার সময় ও় টাকা যেমন বাঁচায় তেমনি বিভিন্ন প্রতিষ্ঠান বা ব্যক্তির কাছ থেকে প্রতারিত হওয়ার হাত থেকে রক্ষা করে।

এই নতুন ধারার উদ্যোগ এর উদ্যোক্তা রায়হান আমাদেরকে জানান অল্প দিনের মধ্যে নতুন এই সেবা ক্রেতাদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে এবং আমরা সেবার মান আরো কিভাবে উন্নত করা যায় সে বিষয়ে গুরুত্ব দিয়ে গবেষনা করছি।

নতুন এই সময় উপযোগি সেবাটি সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন  www.acceptcs.com

 

 

সূত্র: ইন্টারনেট

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।