ফেরদৌসের বদলে মুম্বাইয়ে রিয়াজ

তাজা খবর, বিনোদন ডেস্ক : প্রাথমিক ঘোষণা হিসেবে সবাই জানত, ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রে তাজউদ্দীন আহমদের চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস। কিন্তু মুম্বাইয়ে শ্যাম বেনেগালের পরিচালনায় এ চরিত্রে অভিনয় করে সম্প্রতি দেশে ফিরেছেন রিয়াজ। সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ছবির বাংলাদেশ অংশের লাইন প্রোডিউসার মুহাম্মদ হোসেন জেমী। অবশ্য পুরো বিষয়টি খোলাসা করেননি।

তিনি বলেন, কিছু টেকনিক্যাল কারণে ফেরদৌসকে শেষ পর্যন্ত চূড়ান্ত করা যায়নি। রিয়াজ করছেন তাজউদ্দীন আহমদের চরিত্রটি। মুম্বাইয়ের অংশের শুটিং শেষ করেছেন তিনি। বাংলাদেশে করবেন বাকি অংশের শুটিং। এ দিকে রিয়াজও বিষয়টি নিয়ে খুব বেশি কথা বলতে চাননি। শুধু জানান, যথেষ্ট প্রস্তুতি নিয়েই মুম্বাই গেছেন। এর আগে অন্য চরিত্রে অভিনয়ের কথা থাকলেও পরে তাজউদ্দীনের পোশাকই পরেন তিনি।

কেউ পরিষ্কারভাবে উত্তর না দিলেও ধারণা করা হচ্ছে পুরোনো রাজনৈতিক জটিলতা থেকে মুক্ত হতে পারেননি ফেরদৌস। এ কারণ ভিসা জটিলতায় বাংলাদেশের সবচেয়ে বড় বাজেটের ছবিটি করতে পারছেন না। ভারতের গত লোকসভা নির্বাচনে বাংলাদেশি হয়েও কলকাতায় তৃণমূল কংগ্রেসের প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগ ওঠে ফেরদৌসের বিরুদ্ধে। পরে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে কালো তালিকাভুক্ত করে। এর পর চূড়ান্ত হয়েও কলকাতার ছবি থেকে বাদ পড়েন তিনি।

ঢাকার চলচ্চিত্রাঙ্গনে ভালো বন্ধু হিসেবে পরিচিতি রিয়াজ ও ফেরদৌস। তারা একসঙ্গে ছবি করার পাশাপাশি স্থানীয় ও জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের হয়ে প্রচার অভিযানে কাজ করেছেন।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন