আজ থেকে ফের বাড়ছে তাপমাত্রা

তাজা খবর রিপোর্ট: গত দুই-তিন দিন মেঘ-হালকা বৃষ্টিতে তাপমাত্রা কিছুটা কমতির দিকে ছিল। আজ থেকে ফের বাড়ছে তাপমাত্রা। আগামী তিনদিনও তাপমাত্রা বাড়তির দিকেই থাকার পূর্বাভাস রয়েছে। ফেব্রুয়ারির বাকি দিনগুলোতেও বাড়া-কমার মধ্যে থাকলেও তাপমাত্রা মূলত বাড়ার দিকেই থাকবে।

আবহাওয়া অধিদফতরের দৈনন্দিন বুলেটিন এবং আবহাওয়াবিদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তার পরের তিনদিনে রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে।

জানতে চাইলে আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, ‘আগামী তিনদিন তাপমাত্রা বাড়বে। ফেব্রুয়ারির বাকি দিনগুলোতে তাপমাত্রা বাড়বে, কমবে। তবে তাপমাত্রা বাড়ার প্রবণতা বেশি থাকবে।’

সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

রবিবার (২১ ফেব্রুয়ারি) দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে সীতাকুণ্ডে ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। দেশে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে শ্রীমঙ্গলে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং ঢাকায় সর্বনিম্ন ১৮ ডিগ্রি সেলসিয়াস।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন