‘এই রাস্তাটার জন্য আমরা খুবই সমস্যার সম্মুখীন হই’

তাজা খবর করেসপন্ডেন্ট, মহিউদ্দিন সরকার: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার  ঢালজোড়া ইউনিয়নের হিন্দু অধ্যুষিত সাদুল্লাপুর একটি পল্লী নিভৃত গ্রাম। নগর জীবনের অনেক সুবিধা হতেই বঞ্চিত এলাকাবাসী।

বলিয়াদী বাজার থেকে পশ্চিম দিকে বংশী নদীর অপর প্রান্তেই একটি গ্রামীন জনপদ। গ্রামটিতে প্রায় দুই হাজার লোকের বসবাস।

মূলত ঘোষ সম্প্রদায়ের মানুষ ও পিছিয়ে পরা ঋষি সম্প্রদায়ের মানুষের বাস গ্রামটিতে। গ্রামের প্রাইমেরী শিক্ষার জন্য গড়ে উঠেছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় এছাড়া রয়েছে একটি ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে।

বর্ষাকালে রাস্তাটি জলের নিচেই থাকে তখন এই মানুষগুলোর চলাচলের মাধ্যম নৌকা। বংশী নদীর উপর একটি নিচু ব্রিজ নির্মিত হলেও রাস্তাটি তৈরি না করায় দুর্ভোগ পোহাতে হ্ছে।

এ ব্যাপারে সাদুল্লাপুর গ্রামের বাসিন্দা ও হিন্দু পরিষদের গাজীপুর জেলা শাখার সহ সভাপতি বাবু রন্জিৎ ঘোষ বলেন, এই রাস্তাটার জন্য আমরা খুবই সমস্যার সম্মুখীন হই। বৃষ্টি হলে এই রাস্তায় আমাদের ছেলেমেয়েরা স্কুল-কলেজে যেতে অসুবিধা হয়, কোন অসুস্থ রোগীর জন্য অ্যাম্বুলেন্স আসেনা বর্ষাকালে নৌকার জন্য বসে থাকতে হয়। তিনি সরকারের কাছে রাস্তাটি উচু করে পাকা করার দাবি জানান।

বলিয়াদী বাজারের মিস্টি ব্যাবসায়ী বাবুলাল ঘোষ বলেন, রাস্তাটা থাকলে আমাদের ব্যাবসা বাণিজ্য করতে অনেক সুবিধা হতো। সরেজমিনে গিয়ে রাস্তাটির করুন চিত্র দেখা যায়।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন