ফরিদপুরে এমপি নিক্সন চৌধুরী ও শামীম হকের ওপর এতিম শিশুদের পুষ্প বৃষ্টি

তাজা খবর ডেস্ক ::  জীবনের উদ্যানে আসুক নবান্ন, জড়াজীর্ণতা ছিড়ে মুক্তি পাক অধিকার,সমতার বাতাসে উঠুক ঝড়, এই উদ্যান তোমার আমার, দেশ ও মানুষের সূর্য্য রশ্মিতে তুমি প্রজ্জলিত হও হে আজ ও আগামীর আস্থা। সোমবার ১৩ সেপ্টেম্বর ফরিদপুরের শহর-গ্রাম, সড়ক-মহাসড়কে বরণের অভ্যর্থনা বাতাসে দুলছিল। কৃষ্ণ চূড়ার ফাগুন রাঙ্গা আর শরতের মেঘের ভেলায় কে যেন ঐ কালের ঘণ্টা বাজিয়ে আসছিল। দুপুর ১টা পেরিয়ে মুজিব সড়কে মুহু মুহু স্লোগান আর ঐক্যের জয় বাংলা শব্দ ধ্বনিতে যাত্রা শুরু করে ধুলদীর এতিম শিশুদের আশ্রয়স্থল হল্যান্ড চিল্ড্রেন হাউজের দোয়ারে পৌঁছালো গাড়ির বহর। ভিতরে প্রবেশ করতেই এতিম শিশুদের ভালবাসার আচল থেকে বোধের আকাশ যেন পুষ্প বৃষ্টিতে বরণের ধারায় করছিল ফরিদপুর-৪ আসনের এমপি বঙ্গবন্ধুর দৌহিত্র জননেতা মুজিবুর রহমান চৌধুরী নিক্সন ও ফরিদপুর সদরের মানুষের প্রিয় কণ্ঠস্বর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি দান বীর শামীম হককে।

কোমল মতি শিশুদের হাসি আর করোতালিতে এতিম খানার সবুজ প্রকৃতি ফুল, পাখি, প্রজাপতি পর্যন্ত এই আয়োজনকে অভিবাদন জানাচ্ছিল। বেলা ২টায় এতিম খানার মাঝামাঝি স্থানে অতিথি শালায় অবশেষে সেই মহেন্দ্র খনের মঙ্গল প্রদীপ প্রজ্জলিত হলো। জাতির পিতা বঙ্গবন্ধুর ছোট কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৭তম জন্ম দিবসের কেক কাটা হয়। একে অপরের মুখে এই কেক তুলে দেবার মধ্যে দিয়ে ফরিদপুরের মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার প্রত্যয়ে আওয়ামীলীগকে শক্তিশালী করার অঙ্গীকার ব্যক্ত করেন উপস্থিত নেতৃবৃন্দ।

জন্ম দিনের আয়োজনকে ঘিরে হল্যান্ড চিল্ড্রেন হাউজ পরিণত হয় এক অন্য রকম মিলন মেলায়। সব ব্যবধান ভুলে সবাই এক সাথে খাবার গ্রহণ, আলাপ চারিতা ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে সফল প্রধান মন্ত্রী শেখ হাসিনার আদর্শের চাদরে আবদ্ধ থাকার পণ করনে সবাই। এই আয়োজনে আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট শামসুল হক ভোলা মাস্টার, পৌর মেয়র অমিতাভ বোস, কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা মোঃ ফারুক হোসেন, শহর আওয়ামীলীগের আহবায়ক এ্যাডভোকেট বদিউজ্জামান বাবুল, জেলা যুবলীগের আহবায়ক জিয়াউল হাসান মিঠু, যুগ্ম আহবায়ক রাহাত খান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সুমন মজুমদার ও অন্তিম কর্মকার, শ্রমিক লীগ সভাপতি আক্কাছ হোসেন ও ফরিদপুর ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আলী আজগর মানিক, পৌর কাউন্সিলর গোলাম মোঃ নাছির, সাংবাদিক পান্না বালা, কামরুজ্জামান সোহেল, তারিকুল ইসলাম হিমেল, জাকির হোসেন, বিজয় পোদ্দার, আশিষ পোদ্দার, দিলিপ চন্দ, সুজা উজ্জামান জুয়েলসহ অনেকে।

 

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন