খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপির দাবি রহস্যজনক : তথ্যমন্ত্রী

তাজা খবর অনলাইন ডেস্ক : খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি যে দাবি করছে তা রহস্যজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, সরকার খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে বদ্ধপরিকর। খালেদা জিয়া অসুস্থ হলেই বিদেশে নিয়ে চিকিৎসা করানোর দাবি আসলেই রহস্যজনক।

বুধবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকাস্থ চট্টগ্রাম জার্নালিস্ট ফোরামের নেতাদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতারা ছাড়া কোনো বিশেষজ্ঞ চিকিৎসক এমনকি এভাকেয়ার হাসপাতালের চিকিৎসকরাও খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন বলে মন্তব্য করেননি। তাহলে কি খালেদা জিয়ার চিকিৎসকের চেয়ে বড় চিকিৎসক বিএনপি নেতারা হয়ে গেছেন? তাহলে কি বিএনপি নেতাদের বক্তব্যে শুনে, তাদের প্রেসক্রিপশনে সরকার সিদ্ধান্ত নেবে?

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার কোনো সমস্যা হলেই বিএনপর নেতারা বিদেশে নিয়ে চিকিৎসা করার দাবি করছে। আসলে এ দাবি তোলার পেছনে রয়েছে রাজনৈতিক উদ্দেশ্য।

তিনি আরো বলেন, বিএনপি নেতারা খালেদা জিয়াকে লন্ডনে চিকিৎসার জন্য পাঠাতে চান যাতে তারেক রহমান ও খালেদা জিয়া মিলে বড় আকারে ষড়যন্ত্রের রাজনীতি করতে পারেন। এরই মধ্যে তারেক জিয়া লন্ডনে বসে ষড়যন্ত্রের রাজনীতি করে যাচ্ছে। খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে তারা ষড়যন্ত্রের রাজনীতিতে আরো গতি আনতে চান। আসলে খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি স্বাস্থ্যগত কোনো কারণে নয়, রাজনৈতিক কারণ।

ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া দেশে যেন সর্বোচ্চ চিকিৎসা পান সে ব্যাপারে সরকার বদ্ধপরিকর। বিএনপির নেতাকর্মীরা কিন্তু দেশের বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে মেডিকেল বোর্ড গঠন করার কোনো দাবি তোলেনি। শুধু বলছে, খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে হবে। আর এটাকে কেন্দ্র করে বিভিন্ন সভা-সেমিনারে অনশন করতেও দেখা গেছে। মূলত তারা খালেদা জিয়া ও তারেক জিয়ার দৃষ্টি আকর্ষণ করার জন্য এসব করছেন।

এ সময় খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে দেশের মধ্যে কোনো অসুস্থ রাজনীতি না করার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন