বরখাস্ত হলেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল

তাজা খবর করেসপন্ডেন্ট :: যুক্তরাজ্যের একটি অনুষ্ঠানে ‘কাজ নিতে গেলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ৫ পার্সেন্ট আগেই দিতে হয়’- এমন বক্তব্য দিয়ে দেশে ফেরার চার দিনের মাথায় সাময়িক বরখাস্ত হয়েছেন সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল।

সোমবার (৬ ডিসেম্বর) স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

উপসচিব মোহাম্মদ ফারুক হোসেনের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, আমিনুল ইসলাম রাবেল ছুটি নিয়ে বিদেশে গিয়ে গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় বাংলাদেশ সরকার, স্থানীয় সরকার বিভাগ ও রাষ্ট্রের জন্য হানিকর বক্তব্য দিয়েছেন। তার এ ধরনের জনহানিকর বক্তব্য আইন অনুসারে মেয়রের পদ থেকে অপসারণযোগ্য অপরাধ। এরই আলোকে তাকে বরখাস্ত করা হয়েছে।

সম্প্রতি লন্ডনে গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট কাউন্সিল আয়োজিত মতবিনিময় সভায় মেয়র আমিনুল ইসলাম রাবেল বলেন, ‘মন্ত্রণালয় থেকে আমাদের ফান্ড আনতে হয়। ওখানে ৫ পার্সেন্ট আগেই দিয়ে আনতে হয়।’

লন্ডনের ওই অনুষ্ঠানে মেয়র রাবেল আওয়ামী লীগের কঠোর সমালোচনা করেন। রাবেল বিগত পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী হয়ে বিজয়ী হন। লন্ডনে দেওয়া বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। প্রতিপক্ষ পরপরই রাবেলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে প্রতিবাদ কর্মসূচি পালন করে। মেয়র রাবেল গত ২ ডিসেম্বর যুক্তরাজ্য থেকে দেশে ফিরে আসেন।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন