যুক্তরাষ্ট্রের কলোরাডোয় বন্দুকধারীর হামলায় নিহত ৪

তাজা খবর, প্রবাস ডেস্ক :: যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের ডেনভার শহরে এক বন্দুকধারীর হামলায় চারজন নিহত এবং এক পুলিশ কর্মকর্তাসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে পুলিশের গুলিতে বন্দুকধারীও মারা যান। বাংলা প্রেস।

ডেনভার পুলিশের প্রধান পল প্যাজেন সাংবাদিকদের বলেন, ‘আজ সন্ধ্যায় যে ধারাবাহিক সহিংস অপরাধ ঘটে গেল তার জন্য একজন ব্যক্তি দায়ী।’ পুলিশ সেই ব্যক্তির নাম, পরিচয় এখনো জানায়নি। বন্দুকধারীদের গুলিতে আহত ব্যক্তিদের অবস্থা সম্পর্কেও এখনো কিছু জানা যায়নি।

প্যাজেন জানান, স্থানীয় সময় বিকেল পাঁচটায় বন্দুকধারী প্রথমে এক নারীকে গুলি করে হত্যা এবং একজন পুরুষকে আহত করেন। তারপর তিনি গাড়ি চালিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যান। যেতে যেতে ইস্ট ডেনভারে চিজম্যান পার্কে তিনি আরেক ব্যক্তিকে গুলি করেন। তারপর ডেনভারের পশ্চিম দিকে গিয়ে আবার গুলি চালান। তবে তখন গুলি কারো গায়ে লাগেনি।

সেখান থেকে সরে যাওয়ার সময় তাকে অনুসরণরত পুলিশের ওপরও গুলি চালান ওই বন্দুকধারী। তারপর লেকউডে গিয়ে আরেক ব্যক্তিকে গুলি করে হত্যা করেন।

লেকউডের পুলিশের ভাষ্য অনুযায়ী, সেখানে পুলিশের সাথে গোলাগুলির এক পর্যায়ে বন্দুকধারী গাড়ি থেকে নেমে দৌড়ে এক হোটেলে ঢুকে এক কর্মীকে গুলি করেন। পুলিশ এলে এক পুলিশ কর্মকর্তাকেও গুলিতে আহত করেন এবং তারপর পুলিশের গুলিতে বন্দুকধারীও নিহত হন।

চলতি বছরের মে মাসে কলোরাডো স্প্রিংসে এক পার্টিতে নিজের গার্লফ্রেন্ডসহ পাঁচজনকে আহত করে আত্মহত্যা করেন ২৮ বছর বয়সী যুবক টিওডোরো ম্যাসিয়াস৷ ডেনভার থেকে ১১০ কিলোমিটার দূরের ওই ঘটনার আগে প্রায় ৪৫ কিলোমিটার দূরের বৌল্ডারে ঘটেছিল আরো ভয়াবহ ঘটনা। মার্চ মাসের সেই ঘটনায় ২২ বছর বয়সী আহমাদ আল আলিউই এক সুপারমার্কেটে ১০ জনকে গুলি করে হত্যা করেন।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন