নারায়ণগঞ্জে অস্ত্র-ককটেলসহ ৯ ডাকাত গ্রেফতার

তাজা খবর করেসপন্ডেন্ট : নারায়ণগঞ্জের আড়াইহাজার থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও ককটেলসহ সংঘবদ্ধ ডাকাত দলের নয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার রাতে উপজেলার মারুয়াদী বাজার এলাকায় ডাকাতির প্রস্তুতির সময় তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে জব্দ করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত সাতটি তাজা ককটেল, দুইটি রামদা, দুইটি তরবারি, চারটি ছোঁড়া ও তিন শতাধিক টেঁটাসহ বেশ কয়েকটি চাইনিজ কুড়াল, শাবল ও তালা কাটার যন্ত্র।

শুক্রবার দুপুরে সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে অধিনায়ক তানভীর মাহমুদ পাশা সাংবাদিকদের জানান, সম্প্রতি আড়াইহাজার উপজেলার বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি চাঞ্চল্যকর ডাকাতির ঘটনার বিষয়ে র‌্যাব তদন্ত শুরু করে। গোয়েন্দা নজরদারির মাধ্যমে সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যদের সম্পর্কে তথ্য সংগ্রহ ও তাদের গতিবিধি পর্যবেক্ষণ করতে থাকে।

বৃহস্পতিবার রাতে মারুয়াদী বাজার এলাকায় ডাকাতির প্রস্তুতির সময় তাদের অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব অভিযান চালায় এবং বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ নয়জনকে গ্রেফতার করে। তারা সবাই আড়াইহাজার ও সোনারগাঁসহ ঢাকা, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলার বাসিন্দা। তাদের বিরুদ্ধে ইতোপূর্বে আড়াইহাজার ও সোনারগাঁ থানায় ডাকাতির অভিযোগে একাধিক মামলাসহ গ্রেফতারী পরোয়ানাও রয়েছে।

র‌্যাব জানায়, তারা দীর্ঘদিন যাবৎ আড়াইহাজারসহ জেলার বিভিন্ন উপজেলায় প্রবাসী ও ব্যবসায়ীদের বাড়ি টার্গেট করে পরিকল্পিতভাবে ডাকাতি কার্যক্রম চালিয়ে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদের স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আড়াইহাজার থানায় নতুন করে মামলা দায়েরসহ আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন