দলীয় একশ পেরোনোর পর এনামূল-শান্তর বিদায়

তাজা খবর অনলাইন ডেস্ক : অ্যান্টিগা টেস্টের মতো ভয়াবহ কিছু ঘটেনি সেইন্ট লুসিয়া টেস্টের প্রথম সেশনে। টসে হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটে। তবে সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি।

১৩তম ওভারের দ্বিতীয় বলে অভিষিক্ত অ্যান্ডারসন ফিলিপের বলে বোল্ড হয়ে ফেরেন জয় (১০)। দ্বিতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্তকে নিয়ে বড় জুটির আভাস দেন তামিম। তবে মধ্যাহ্ন বিরতির তিন ওভার আগে তামিমের বিদায় অনেকটা আক্ষেপ হয়েই থাকলো।

দলীয় ৬৮ রানের মাথায় ৪৬ (৬৭) রান করা তামিমকে ফেরান আলজারি জোসেফ। তামিমের ফেরার পর শান্ত ও এনামুল হক মিলে বাকি কটা ওভার কাটিয়ে দেয় বাংলাদেশ।

মধ্যাহ্ন বিরতি থেকে ফেরার পর এনামূল-শান্ত মিলে দ্বিতীয় সেশনটা ভালোই শুরু করেছিল, দলীয় রান পার করেন একশ। কিন্তু পরক্ষণেই বিজয়ের বিদায়। দলীয় ১০৫ রানের মাথায় ফিলিপের বলে এলবিডব্লু হয়ে ২৩ রান করে ফেরেন প্রায় আট বছর পর দলে ফেরা বিজয়।

বিজয়ের ফেরার পরের ওভারেই শান্তকে (২৬) এলবিডব্লুর ফাঁদে ফেলে সাজঘরে ফিরিয়েছেন কাইল মায়ার্স। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১১৫ রান। ব্যাটিং করতে নেমেছেন লিটন দাস ও সাকিব আল হাসান।

 

সংবাদটি শেয়ার এবং লাইক করুন